ট্রাকচাপায় সহপাঠীর মৃত্যুতে সড়কে প্রাথমিকের শিক্ষার্থীরা

প্রকাশিত: ২৫শে ফেব্রুয়ারি ২০২০ ১০:২৪:৩২ | আপডেট: ২৫শে ফেব্রুয়ারি ২০২০ ১০:২৪:৩২ 1
ট্রাকচাপায় সহপাঠীর মৃত্যুতে সড়কে প্রাথমিকের শিক্ষার্থীরা

লক্ষ্মীপুরের রায়পুরে স্কুলে যাওয়ার পথে ট্রাকচাপায় ফাহিমা আক্তার জুঁই (৯) নামে চতুর্থ শ্রেণির এক ছাত্রীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকালে রায়পুর-লক্ষ্মীপুর সড়কের সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশেই দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় পুলিশ ঘাতক ট্রাকটি জব্দ করেছে। দুর্ঘটনায় ছাত্রীর মৃত্যুর প্রতিবাদে বিদ্যালয় ও সোনাপুর দাখিল মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করে।

খবর পেয়ে রায়পুর উপজেলা পরিষদের চেয়রম্যান মামুনুর রশিদ, সোনাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ জালাল কিসমত ও পুলিশ ঘটনাস্থল যায়। এসময় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাসে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ ছাত্র-ছাত্রীরা।

নিহত ফাহিমা উপজেলার সোনাপুর এলাকার মো. জসিমের মেয়ে ও সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী।

পুলিশ ও পরিবার সূত্র জানায়, বিদ্যালয় যাওয়ার জন্য জুঁই সকালে বাড়ি থেকে বের হয়। বিদ্যালয়ের কাছাকাছি গিয়ে সড়ক পারাপারের সময় দ্রুত গতির একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সে মারা যায়।

ছাত্রীর মৃত্যুর ঘটনায় ছাত্র-ছাত্রীরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। এতে সড়কের দুই-পাশে যানজট দেখা দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় চালক পালিয়ে যাওয়া আটক করা সম্ভব হয়নি। তবে ঘাতক ট্রাকটি পুলিশি হেফাজতে রয়েছে।

রায়পুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাসিম উল হক ইমরান বলেন, নিহত ছাত্রীর মরদেহ উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )