বাগেরহাটে শিক্ষাবৃত্তি পেলো ১২৩ মেধাবী

প্রকাশিত: ২৯শে এপ্রিল ২০২২ ০৩:২৭:২৬
বাগেরহাটে শিক্ষাবৃত্তি পেলো ১২৩ মেধাবী

বাগেরহাটের ১২২ জন মেধাবী অসচ্ছল শিক্ষার্থীকে এককালীন শিক্ষাবৃত্তি দিলো বাগেরহাট ফাউন্ডেশন। বুধবার ২৭ এপ্রিল সকালে ২৫ জন শিক্ষার্থীর হাতে আনুষ্ঠানিকভাবে এই বৃত্তির টাকা হস্তান্তর করেন বাগেরহাটের জেলা প্রশাসক ও বাগেরহাট ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ আজিজুর রহমান।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খন্দকার রিজাউল করিমের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মলন কক্ষে অনুষ্ঠিত এই বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট জেলা পরিষদের প্রধান নির্বাহী ঝুমুর বালা, বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমান এবং বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের একান্ত সহকারী এইচ এম শাহীন। বাগেরহাট ফাউন্ডেশনের সহ-সভাপতি শেখ হায়দার আলী বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা করেন বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার।

আয়োজকরা জানান, বাগেরহাট ফাউন্ডেশন উচ্চ শিক্ষায় নিয়োজিত বাগেরহাটের মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের জন্য এই বৃত্তি কর্মসূচি ধারাবাহিকভাবে কার্যকর করতে চায়। এ বছর প্রাপ্ত আবেদন যাচাই করে ১২৩ জনকে মোট ৩ লাখ ৮৫ হাজার টাকা বৃত্তি প্রদান করা হচ্ছে। বৃত্তিপ্রাপ্তদের মধ্যে আছেন সরকারী বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও সরকারী মেডিকেল কলেজের ৩১ জন, জাতীয় বিশ্ববিদ্যালের (সম্মান) ২২ জন এবং ২০২২ সালের এইচএসসি পরিক্ষার্থী ৬৫ জন।

ক্যাটাগরি অনুযায়ী বিশ্ববিদ্যালয় ও মেডিকেল শিক্ষার্থীরা প্রত্যেকে ৫ হাজার টাকা করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের (সম্মান) শিক্ষার্থীরা ৩ হাজার টাকা করে এবং উচ্চ মাধ্যমিক ও সমমান পরিক্ষার্থীরা প্রত্যেকে ২ হাজার টাকা করে এককালীন বৃত্তি পাচ্ছেন। এছাড়া বিকেএসপির একজন অসচ্ছল শিক্ষার্থীকে প্রতিষ্ঠানের বার্ষিক খরচ বাবদ দশ হাজার টাকার বিশেষ অনুদান প্রদান করা হয়।

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )