মে দিবস উপলক্ষে শ্রমজীবী মেহনতি মানুষকে জাগপা’র শুভেচ্ছা

প্রকাশিত: ৩০শে এপ্রিল ২০২২ ১১:০০:০৭
মে দিবস উপলক্ষে শ্রমজীবী মেহনতি মানুষকে জাগপা’র শুভেচ্ছা

মহান মে দিবস উপলক্ষে শ্রমজীবী মেহনতি মানুষকে শুভেচ্ছা জানিয়ে ২০ দলীয় জোট শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এস এম শাহাদাত বলেছেন, দেশে বিদেশে কর্মরত সকল শ্রমজীবী যেখান থেকেই নিজের জীবনবাজী রেখে নিজের জীবিকার জন্য, পরিবারের জন্য, সমাজের জন্য সর্বোপরি বাংলাদেশের উন্নয়নের জন্য কর্মে নিয়োজিত আছেন সবাইকে স্বশ্রদ্ধ সালাম। শনিবার ( ৩০ এপ্রিল) মহান মে দিবস উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

তারা বলেন, ১৮৮৬ সালের এ দিনে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে শ্রমের মর্যাদা, শ্রমের মূল্য এবং দৈনিক আট ঘণ্টা কাজের দাবিতে আন্দোলনে শ্রমিকেরা যে আত্মাহুতি দিয়েছিলেন। তাদের সেই আত্মত্যাগের সম্মানে বাংলাদেশসহ সারা বিশ্বে দিবসটি শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন হিসেবে যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়।

নেতৃদ্বয় বলেন, সমাজের এই ভয়াবহ সঙ্কটকালে সকলের উচিত খেটে-খাওয়া শ্রমজীবী মানুষের প্রতি সবাই সদয় থাকুন। রমজান এবং ঈদকে সামনে রেখে শ্রমিকদের বেতন ও বোনাস সময়মতো পরিশোধ করুন। ভয়াবহ পরিস্থিতিতে শ্রমিকদের লড়াই সবচেয়ে কঠিন। এই লড়াই জীবনে বেঁচে থাকার লড়াই। এই আর্থিক বিপর্যয়ের মুহূর্তে ইতোমধ্যেই কাজ হারিয়েছেন বহু শ্রমজীবী মানুষ।

যেকোনো ন্যায্য দাবি আদায়ে শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তারা বলেন, আসন্ন ঈদে সকল বঞ্চিত মানুষের পাশে সমাজের বিত্তবানদের দাড়াতে হবে। ঈদ আনন্দ সকলকে ভাগ করে নিতে হবে। নেতৃদ্বয় বাংলাদেশসহ পৃথিবীর সকল মুসলিম উম্মাহকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )