সৌম্য-নাঈমে বড় জয় ইমার্জিং দলের

প্রকাশিত: ১৪ই নভেম্বর ২০১৯ ০৬:১০:৫৪ | আপডেট: ১৪ই নভেম্বর ২০১৯ ০৬:১০:৫৪ 5
সৌম্য-নাঈমে বড় জয় ইমার্জিং দলের

শক্তির বিচারে বাংলাদেশ ইমার্জিং দলের সঙ্গে পেরে ওঠার কথা ছিল না হংকং ইমার্জিং দলের। জাতীয় দলে খেলা কয়েকজন তারকা আছে বাংলাদেশ ইমার্জিং দলে। সঙ্গে ঘরের মাঠে খেলা হওয়ায় কন্ডিশন ছিল নিজেদের পক্ষে। জাতীয় দলের ওই তারকাদের হাত ধরে ইমার্জিং এশিয়া কাপে ১৫৫ বল হাতে রেখে ৯ উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ ইমার্জিং দল।

বৃহস্পতিবার 'বি' গ্রুপে থাকা হংকং ইমার্জিং দল বিকেএসপি মাঠে শুরুতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৪ রান তোলে। হংকংয়ের হয়ে অধিনায়ক আইজাজ খান ২৫ এবং হারুন আরশাদ ৩৫ রান করেন। এছাড়া কেডি শাহ ২৪ এবং ওয়াজেদ শাহ ১৭ রান করেন। বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে মিডিয়াম পেসার সুমন খান ১০ ওভারে ৩৩ রান দিয়ে নেন ৪ উইকেট। এছাড়া স্পিনার মেহেদি হাসান ১০ ওভারে ২৩ রান খরচায় ২ উইকেট নেন।

জবাব দিতে নামা বাংলাদেশ ইমার্জিং দল ওপেনার নাঈম শেখ এবং সৌম্য সরকারের ব্যাটে দারুণ শুরু করে। ভারত সফরেরর টি২০ দলে থাকা নাঈম শেখ ভালো ফর্মে ছিলেন। ইমার্জিং দলেও সেটা ধরে রাখেন তিনি। তুলে নেন ফিফটি। আট চারে ৫২ বলে ৫২ রানের ইনিংস খেলে ফেরেন তিনি। ওপেনার সৌম্যর সঙ্গে ৯৪ রান যোগ করেন উদ্বোধনী জুটিতে।

বাকি পথটা সৌম্য সরকার এবং বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক নাজমুল শান্ত মিলে পাড়ি দেন। সৌম্য সরকার ৭৪ বলে নয় চার ও তিন ছয়ে খেলেন ৮৪ রানের দারুণ ইনিংস। তাকে সঙ্গ দিয়ে নাজমুল শান্ত ২২ বলে দুই ছক্কায় ২২ রানের ইসিংস খেলেন।

লগইন করুন


পাঠকের মন্তব্য ( 0 )